বুধবার, ০৮ জুলাই ২০২০, ০৬:৫৪ পূর্বাহ্ন

খালেদা জিয়া নাগরিক অধিকার থেকে বঞ্চিত: মজিবর রহমান সরোয়ার

বার্তা প্রধান
  • Update Time : শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৭ Time View

বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগরের সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, দেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া একটি স্বাধীন দেশের নাগরিক হয়েও নাগরিক অধিকার থেকে বঞ্চিত।শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল নগরের এ করিম আইডিয়াল কলেজ মাঠে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেওয়ার প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, সরকার বিচার বিভাগে হস্তক্ষেপের কারণেই দেশনেত্রী খালেদা জিয়াকে জামিন পাচ্ছেন না।

তিনি বলেন, খালেদা জিয়াকে বর্তমান সরকারের আদালত থেকে মুক্ত করা সম্ভব নয়, তাই আন্দোলন-সংগ্রাম ছাড়া অন্য কোনো বিকল্প পথও নেই। একারণেই দলের নেতাকর্মীকে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে ঐক্যবদ্ধভাবে রাজপথে থাকার আহবান জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়া উদ্দিন সিকদার, সহ-সাধারণ সম্পাদক আনায়ারুল হক তারিন, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, মহানগর যুবদল সম্পাদক মাসুদ হাসান মামুন, মহানগর ছাত্রদল সম্পাদক হুমায়ন কবির প্রমুখ।

সমাবেশ শেষে নগরের হাটখোলা সড়কে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে তাতে বাধা দেয় পুলিশ।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, প্রশাসনিকভাবে সমাবেশ করার অনুমতি থাকলেও মিছিলের অনুমতি না থাকায় তা করতে নিষেধ করা হয়েছে।

এদিকে একই দাবিতে সকালে নগরের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সভা করে জেলা বিএনপি।

সভায় সভাপতির বক্তব্য রাখেন বরিশাল জেলা বিএনপির (দক্ষিণ) সভাপতি এবায়েদুল হক চাঁন, সাবেক সংসদ সদস্য (এমপি) বিএনপির নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, জেলা বিএনপির সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহীন, অ্যাডভোকেট নাজিম উদ্দিন আহমেদ পান্না, জেলা যুবদল সম্পাদক অ্যাডভোকেট এইচ এম তছলিম উদ্দিন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

মুজিববর্ষ